বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st মে ২০২০

জিআরপি মিটিং ম্যানেজমেন্ট মডিউলের বিশেষ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2020-05-31

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে বাংলাদেশ ই-গভর্নমেন্ট ইআরপি (জিআরপি) প্রকল্পের অধীনে প্রস্তুতকৃত মিটিং মডিউলের উপর তিনদিন ব্যাপী অনলাইন প্রশিক্ষণ বুধবার ২০ মে শেষ হয়। এরপর গত শুক্রবার ২৯ মে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সকল সচিব, সংস্থাপ্রধান এবং প্রকল্প পরিচালকগনের অংশগ্রহণে মিটিং ম্যানেজমেন্ট মডিউলের উপর একটি বিশেষ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ।

প্রকল্পের পরামর্শক সাদী মোহাম্মাদ হোসেন পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে জিআরপি প্রকল্পের মূল উদ্দেশ্য এবং উন্নয়নের অগ্রগতি সম্পর্কে আলোকপাত করেন। এরপর প্রকল্পের প্রশিক্ষক ডেভেলপার প্রতিষ্ঠান কোক্রিয়েটস লিমিটেড এর আসেফ আল রাজিব রানা মিটিং ম্যানেজমেন্ট মডিউলের উপর প্রশিক্ষণ প্রদান করেন।

প্রশিক্ষণ শেষে এন এম জিয়াউল আলম বলেন যে, “আইসিটি ডিভিশনের মূল উদ্দেশ্য ডিজিটালাইজেশন যা অফিস অটোমেশন ছাড়া চিন্তা করা যায়না। আর এই অফিস অটোমেশন ইআরপি প্ল্যাটফর্মের মাধ্যমেই সম্ভব। বাংলাদেশ ই-গভর্ণমেন্ট ইআরপি প্রকল্পটি এই কারনে আমাদের কাছে গুরুত্বপূর্ণ।”

তিনি প্রকল্প সংশ্লিষ্ট ডেভেলপার, প্রশিক্ষক, এবং পরামর্শকদের মডিউল উন্নয়নে অবদানের জন্য আন্তরিক ধন্যবাদ জানান এবং প্রকল্প পরিচালক ড. আশোক কুমার রায়কে তার অবদানের জন্য অভিবাদন জানান। তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সকল সংস্থা প্রধানকে জিআরপি এর মডিউলগুলি ব্যবহার করার নির্দেশনা প্রদান করেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ পরবর্তী ভাবনা নিয়ে আলোচনা করেন এবং সকলে মিটিং ম্যানেজমেন্ট মডিউলটির সাফল্যজনক বাস্তবায়ন হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মোট ৬০জন প্রশিক্ষনার্থী উক্ত প্রশিক্ষনে অংশগ্রহণ করেন।

উক্ত অনলাইন প্রশিক্ষণে আরো উপস্থিত ছিলেন প্রকল্পের পরামর্শকবৃন্দ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এর মনোনীত পরামর্শকবৃন্দ কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের (সিএসই) অধ্যাপক ড. মনিরুল ইসলাম, ড. অনিন্দ্য ইকবাল সহ ডেভেলপার প্রতিষ্ঠান কোক্রিয়েটস লিমিটেড এর ইমপ্লিমেন্টেশন টিম এবং পরিচালকবৃন্দ ।

বিস্তারিত দেখতে ক্লিক করুন